এবার নতুন জীবন শুরু করতে যাচ্ছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।দিনাজপুরের বিরামপুর উপজেলার মেয়ের সাথে নিজের জীবনকে জড়িয়ে নিলেন তিনি।তার স্ত্রীর নাম শাম্মী আকতার মনি।তিনি দিনাজপুরের বিরামপুর উপজেলার মেয়ে। রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনের দ্বিতিয় বিবাহ এটি। এর আগের সংসারে তার এক ছেলে ও দুই মেয়ে রয়েছে। তিন সন্তানেরই বিয়ে হয়েছে।

দিনাজপুরের বিরামপুর উপজেলার মেয়ে শাম্মী আকতার মনিকে বিয়ে করেছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। শনিবার ইসলামী শরিয়ত ও সরকারি আ’ইন মেনে তাদের বিয়ে সম্পন্ন হয়। বি‌য়ের বিষ‌য়টি নি‌’শ্চিত ক‌রে‌ছেন রেলমন্ত্রী নিজেই।
শাম্মী বিরামপুর উপজেলার নতুন বাজার এলাকার মৃ’ত আব্দুর রহিমের মেয়ে। তারা দুই ভাই এক বোন।



স্থানীয়রা জানান, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে (​পিডিবি) লাইনম্যান পদে চাকরির সুবাদে কয়েক বছর আগে আব্দুর রহিম বিরামপুরে আসেন। তারপর বিরামপুরেই থেকে যান। এরপর বিরামপুরের নতুন বাজার এলাকায় জায়গা কিনে বাড়ি করে স্থায়ী হন। এদিকে শুক্রবার সকাল ৯টায় বিয়ের বিষয়ে কথা হয় শাম্মী আকতার মনির বড় ভাই মো. জাহিদুল ইসলাম মিলন হোসেনের সঙ্গে। তিনি বলেন, আমার বোন শাম্মী ঢাকার উত্তরায় থাকে।



সে আইন বিষয়ে পড়াশোনা শেষ করে হাইকোর্টে এক সিনিয়রের সঙ্গে প্র্যাকটিস করছে। আইনি বিষয়ে পরমার্শ নিতে ২০ দিন আগে রেলমন্ত্রীর কাছে যায় আমার বোন। পরে আমার বোনকে মন্ত্রীর পছ’ন্দ হয়। পারিবারিকভাবে ৫ জুন উত্তরায় আমার বোনের বাসায় তাদের বিয়ে সম্প’ন্ন হয়। বিয়েতে বরপক্ষে উপস্থিত ছিলেন বিরামপুরের বিচারপতি ইজারুল হক ও তার স্ত্রী। কনে পক্ষে আমি ও আমার ভাই উপস্থিত ছিলাম।



নূরুল ইসলাম সুজনের স্ত্রী নিলুফার জাহান ২০১৮ সালের ডিসেম্বরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে মা’রা যান। তাদের এক ছেলে ও দুই মেয়ে রয়েছে। তিন সন্তানেরই বিয়ে হয়েছে। ৬৫ বছর বয়সী নূরুল ইসলাম ১৯৫৬ সালের ৫ জানুয়ারি পঞ্চগড়ে জন্মগ্রহণ করেন। পঞ্চগড়-২ (বোদা-দেবীগঞ্জ) আসন থেকে নবম, দশম এবং একাদশ জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন তিনি। ২০১৮ সালে নির্বাচিত হওয়ার পর রেলমন্ত্রী হন তিনি।

News Page Below Ad

আরো পড়ুন

পদ্মা সেতুর সেই পিলার পরিদর্শনে মন্ত্রণালয়ের টিম

24 July, 2021 | Hits:136

পদ্মা সেতুতে ফের ধাক্কা লাগার ঘটনা তিনি এখন সারাদেশে চলছে ব্যাপক আলোচনা মূলত গত শুক্রবার ভোরবেলা ফেরিটিন পদ্মা সেতুর পি...

শাকিব খানকে নিয়ে মুনমুনের সেই ভবিষ্যৎবানী সত্যি হলো

26 July, 2021 | Hits:104

বাংলাদেশের সিনেমা অঙ্গনের বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেতা শাকিব খানের সিনেমা নাম্বার ওয়ান হিরো হিসেবে তিনি স্বীকৃত। ক্...