বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি দেশের প্রধান রাজনৈতিক দলগুলোর মধ্যে প্রথম সারির একটি দল এবং তারা তিনবারের জন্য বাংলাদেশের শাসন করেছেন তবে সর্বশেষ ক্ষমতা আসন ছেড়ে দেওয়ার পর টানা তৃতীয়বারের মতো এবার ক্ষমতায় রয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ যার ফলে বিএনপির মধ্যে কিছুটা বিরূপ প্রতিক্রিয়া দেখা যাচ্ছে এবং তাদের নেতাকর্মীদের মধ্যে কিছুটা বিরূপ পরিস্থিতি লক্ষ্য করা গিয়েছিল যখন দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দুর্নীতির বিভিন্ন মামলায় দীর্ঘ দুই বছরেরও বেশি সময় ধরে কারাগারে বন্দি ছিলেন তখন থেকেই নেতাকর্মীরা বেশ উদ্বিগ্ন হয়ে পড়েন এ ব্যাপারটি

আরো পড়ুন

Error: No articles to display


বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নাল আবেদিন ফারুক বলেছেন, বর্তমান সরকার যেই পন্থায় ক্ষমতায় আসুক না কেন আমরা চেয়েছি এই করোনা কালীন সময়ে তাদের কোনো সমালোচনা করবো না। আমরা আন্তরিকতার সহিত ও সরকারকে সহযোগিতা করে যাব, কিন্তু সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ যারা মন্ত্রণালয় আছেন। তারা বিভিন্ন ধরনের কথা বলছেন। একজনে বলেছেন মিডিয়া নাকি বিএনপিকে টিকিয়ে রেখেছেন।

সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনের টকশো অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জয়নাল আবেদিন ফারুক বলেন, আবার শুনতে পাচ্ছি পত্রিকা প্রিন্ট এবং টেলিভিশন এর বদৌলতে বিএনপি টিকে আছে। আমরা চাচ্ছি আন্তরিকতার সহিত বিশ্বের সবার মত বাংলাদেশর মানুষকে করোনা সংকট মোকাবেলা করার জন্য সরকারকে আন্তরিক ভাবে সহযোগিতা করব, কিন্তু সরকারের মন্ত্রীমহোদয়রা যারা আজকে ক্ষমতায় আছেন তাদের দলের নেতারা যে সব কথাগুলো বলছেন। তাতে মনে হচ্ছে বর্তমান নতুন রাজনীতি পরিবর্তন হবে কিনা? পরিবর্তনের কোন আশা আছে কিনা? করোনাকালীন সময়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের পক্ষ থেকে যে প্রস্তাবনাগুলো দেয়া হয়েছে সেই প্রস্তাবনা গুলির প্রতি অনীহা তাতে প্রমাণিত আওয়ামী লীগ সরকারের এখনো চরিত্রের কোন পরিবর্তন হয় নাই।

তিনি বলেন, করোনা যদি আল্লাহ পাক সমাপ্তি করে তাও তারা কি সত্যিকার অর্থে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সহায়তা চান কিনা। রাজনীতির পরিবর্তন চান কিনা, কারণ আমরা গতবার ২০১৮ সালের ডিসেম্বরের নির্বাচনে আন্তরিকতার সহিত বিশ্বাস করে নির্বাচনে গিয়েছিলাম। সেই নির্বাচনে যে তারা (সরকার) আমাদেরকে দিয়েছে সেটার যদি পুনরাবৃত্তি আবার হয়। তাহলে সরকারের দলীয় সাধারণ সম্পাদক যে হারে কথা বলছেন যে, নির্বাচনের মাধ্যমে সরকার পরিবর্তন করতে হবে। তাহলে যে নির্বাচন উনারা উপহার দিয়েছেন সেই নির্বাচনে কি আমরা নতুন রাজনীতি দিয়ে পরিবর্তন করতে পারব।

বিএনপির সাবেক এই চিফ হুইপ বলেন, আমলা নির্ভরশীল সরকার তখনই হয় যখন অবৈধভাবে ক্ষমতা দখল করে। সেই সরকারই আমলা নির্ভরশীল হয়।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকা অবস্থায় বিএনপিকে প্রটেকশন দেবে? বিএনপিকে যতদূরে তারা সরিয়ে দিতে পারবে ততই তাদের লাভ। যত অসত্য মামলা দিয়ে গায়েবি মামলা দিয়ে অত্যাচার অবিচার করে তারা যে অবস্থার সৃষ্টি করেছে প্রটেকশন তারা কিভাবে দেবে।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রধান রাজনৈতিক দল বিএনপি নেতাকর্মীদের আলোচনা-সমালোচনার কোন শেষ নেই একে অন্যকে বিভিন্নভাবে দোষারোপ করে চলেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নাল আবেদিন ফারুক বলেছেন যে সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ যারা মন্ত্রণালয় আছেন তারা বিভিন্ন ধরনের বিরূপ মন্তব্য করছেন

News Page Below Ad

আরো পড়ুন

Error: No articles to display