করোনার কারনে বিশ্বের মানুষের প্রতিনিয়ত ক্ষতি হচ্ছে অর্থনৈতিক কিংবা শারীরিক সব দিক থেকেই মানুষ বিপদের মধ্যে রয়েছে সেই সাথে যারা প্রবাসী রয়েছেন তারাও এই বিপদের মধ্যে রয়েছেন।প্রবাসে তাদের এই করোনা পরিস্থিতিতে নানা রকম জটিলতার মধ্য দিয়ে যেতে হচ্ছে তবে এবার ওমান প্রবাসীদের জন্য এল বড় সুখবর

মহামা’রী ক’রো’না সং’ক্র’মণ বৃদ্ধির কারণে ৩০ শে জুনের পরিবর্তে আগামী ৩১ শে আগস্ট পর্যন্ত সাধারণ ক্ষমার সময়সীমা বাড়ানো হয়েছে বলে জানিয়েছে ওমানের শ্রম মন্ত্রণালয়।



বুধবার (১৬-জুন) ওমান শ্রম মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিত্তে এই ঘোষণা দিয়েছে। নতুন ঘোষণা অনুযায়ী দেশটির অ’বৈধ প্রবাসীরা আগামী ৩১ শে আগস্ট নাগাদ সময় পাচ্ছেন কোনো ধরণের জরি’মানা ছাড়াই ওমান ছাড়ার।



সেইসাথে যেসব প্রবাসী অ’বৈধভাবে ইরান, দুবাই পাকিস্তান অথবা অন্য কোনো দেশ থেকে ওমান প্রবেশ করেছেন, তারাও এই সুযোগটি গ্রহণ করে কোনো ধরণের জরি’মানা ছাড়াই নিজ দেশে ফেরত যেতে পারবেন।



সেক্ষেত্রে এই সুযোগটি গ্রহণের জন্য উক্ত প্রবাসীদের পূর্বের ন্যায় সরাসরি রুই লেবার কোর্ট অথবা নতুন এয়ারপোর্টের ২ তলায় অবস্থিত লেবার কোর্টের অফিসে যেয়ে রেজিস্ট্রেশন করতে হবে। ওমান সরকারের এমন সিদ্ধান্তে ভীষণ খুশি প্রবাসীরা। নতুন এই সিদ্ধান্তের ফলে অনেক প্রবাসী উপকৃত হবে বলে মনে করছেন অভিবাসন বিশেষজ্ঞরা।

করোনাকালীন সময়ে প্রবাসীদের ননা জটিলতার মুখোমুখি হতে হচ্ছে এবং তাদের কর্মকান্ড নিয়ে বিভিন্ন খবর পাওয়া যাচ্ছে মাঝে মধ্যেই এবং দেখা যাচ্ছে এই সকল পরিস্থিতিতে প্রবাসীরা ননা সুযোগ সুবিধা থেকে বজ্ঞিত হচ্ছে সেই সাথে অর্থনৈতিক নানা জটিলতার মধ্যে পড়তে হচ্ছে তাদের।

News Page Below Ad

আরো পড়ুন

পদ্মা সেতুর সেই পিলার পরিদর্শনে মন্ত্রণালয়ের টিম

24 July, 2021 | Hits:136

পদ্মা সেতুতে ফের ধাক্কা লাগার ঘটনা তিনি এখন সারাদেশে চলছে ব্যাপক আলোচনা মূলত গত শুক্রবার ভোরবেলা ফেরিটিন পদ্মা সেতুর পি...

শাকিব খানকে নিয়ে মুনমুনের সেই ভবিষ্যৎবানী সত্যি হলো

26 July, 2021 | Hits:104

বাংলাদেশের সিনেমা অঙ্গনের বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেতা শাকিব খানের সিনেমা নাম্বার ওয়ান হিরো হিসেবে তিনি স্বীকৃত। ক্...