প্রবাসী রয়েছে বাংলাদেশের রেমিটেন্স যোদ্ধা। বাংলাদেশের অর্থনীতির বড় একটি অংশ হচ্ছে রেমিটেন্স যোদ্ধারা। তাদের কষ্টার্জিত অর্থ এবং তাদের পরিশ্রম দেশকে আজ আপনাকে অনেক উপরে নিয়ে গেছে তাদের এই কষ্ট অর্জিত অর্থ দিয়ে তারা দেশের অর্থনীতিতে ব্যাপক অবদান রাখছে। শুধু যোগেশ্বর অবদানের ক্ষেত্রে প্রবাসীরা মধ্যমণি তা নয় ব্যক্তিগত প্রয়োজন ব্যক্তিস্বার্থ তারা পরিপূরক। জীবিকার তাগিদে নিজের মাতৃভূমি ছেড়ে ভিনদেশে পাড়ি জমিয়ে সেখানে নিজের মাথার ঘাম পায়ে ফেলে উপার্জন করছেন তারা
সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে লটারিতে প্রায় অর্ধ কোটি টাকার গাড়ি জিতেছেন এক প্রবাসী বাংলাদেশি।
তার নাম শিপক বড়ুয়া লাকি। তিনি চট্টগ্রামের পটিয়া থানার কর্তালা গ্রামের কে বি বড়ুয়ার ছেলে।
আবুধাবি বিমানবন্দরের ডিউটি ফ্রি বিপণীতে ’বিগ টিকেট’ নামে এ লটারিতে ’ল্যান্ড রোভার সিরিজ ১৬’ ক্যাটাগরিতে বিজয়ী হয়েছেন শিপক। তার টিকেটটি জিতে নেয় ২০১৯ মডেলের ল্যান্ড রোভার ডিসকভারি গাড়ি।
গাড়ির প্রতিকী চাবি হাতে শিপক বড়ুয়াগাড়ির প্রতিকী চাবি হাতে শিপক বড়ুয়াপ্রবাসীরা জানান, মাল্টি মিলিয়ন দিরহাম পুরস্কারের এ র‍্যাফেল ড্র প্রতি মাসেই অনুষ্ঠিত হয়। পাঁচশ দিরহামের বিগ টিকেটে প্রথম পুরস্কার ২৮ থেকে ৩৫ কোটি টাকা। এছাড়া আছে ১৫০ দিরহামের টিকেটে লেটেস্ট মডেলের লাক্সারি ল্যান্ড রোভার কিংবা বিএমডব্লু গাড়ি জেতার সম্ভাবনা।
শিপক বড়ুয়া ২৭ বছর ধরে আমিরাত প্রবাসী। তিনি আবুধাবির ইম্পেরিয়াল কলেজ অব ডায়াবেটিস সেন্টারে কাজ করেন।
এদিকে শিপকের এ জয়ে রোববার স্থানীয় সময় রাতে আবুধাবি প্রবাসীরা তাকে অভ্যর্থনা দেন।
প্রবাসী অভ্যর্থনাপ্রবাসী অভ্যর্থনাএতে বক্তব্য দেন বঙ্গবন্ধু পরিষদ আবুধাবির সভাপতি ইফতেখার হোসেন বাবুল, ’বাংলাদেশ সমিতি ইউএই’ এর সভাপতি মোয়াজ্জেম হোসেন, বিমান বাংলাদেশের আঞ্চলিক ব্যবস্থাপক নিদান বড়ুয়া, এম এ মোতালেব, সুলতানুল আলম, ইমরাদ হোসেন ইমু, জামশেদ আলম, বেলায়েত হোসেন হিরো, সমীরণ বড়ুয়া ও আকতার হোসেন।
প্রবাসীরা আমাদের দেশের সম্পদ। তাদের পরিশ্রম আমাদের সফলতা।তাদের এই পরিশ্রম এবং তাদের কষ্টে উপার্জিত পাঠানো টাকা দিয়ে যেমন চলছে তাদের পরিবার তথা সচ্ছলতার মুখ দেখেছে পরিবার ঠিক তেমনি দেশের অর্থনীতি ও সচ্ছলতার একটি দিকে ধাবিত হচ্ছে প্রবাসে গিয়ে প্রবাসীরা অনেক সময় অনেক ধরনের আলোচিত কাজ করে থাকেন যে কাজের মূল্য স্বরূপ তারা নিম্ন রকম পুরস্কার এবং বাহাবা পেয়ে থাকেন এর কৃতিত্ব হিসেবে তার দেশকে ও সম্মানিত করা হয়