বাংলা চলচ্চিত্রের অন্যতম গুণী অভিনেতা সাদেক বাচ্চু গুণী অভিনেতা ছিলেন তারা অনেকেই হয়ত এখন না ফেরার দেশে চলে গেছেন কিংবা পরিবার পরিজন নিয়ে অনেকেই আছেন যে তারা বিশ্বের বিভিন্ন দেশে অবস্থান করছেন এমনকি অনেকগুলি অভিনেতারা আছেন যারা দেশে অনাদরে রয়েছেন এবং একসময় তারা বাংলা চলচ্চিত্র অঙ্গনে সুনামের সাথে থাকলেও পরবর্তীতে তাদের কোন খোঁজ পাওয়া যায় না।

আরো পড়ুন

Error: No articles to display




করোনায় আক্রান্ত হয়ে ১৪ সেপ্টেম্বর চলে গেছেন অভিনেতা সাদেক বাচ্চু। তাঁর মৃত্যুতে বিপদে পড়েছেন বদিউল আলম খোকন, শামীম আহমেদ রনীসহ বেশ কয়েকজন পরিচালক। খোকনের ’আগুন’, ’আমার মা আমার বেহেশত’ ও ’হারজিত’ ছবিগুলোতে অভিনয় করছিলেন বাচ্চু। রনীর ’টুঙ্গিপাড়ার মিয়া ভাই’, ’বিক্ষোভ’ ও ’কমান্ডো’ ছবিতেও আছেন। শুটিংও করেছিলেন বেশির ভাগ। কথা ছিল করোনা স্বাভাবিক হলে ছবির বাকি অংশের শুটিংয়ে অংশ নেবেন; যদিও করোনার মধ্যেই মান্নান গাজীপুরীর ’প্রেমে অনেক জ্বালা’র শুটিং করেছিলেন সাদেক বাচ্চু। এর কিছুদিন পরেই করোনায় আক্রান্ত হয়ে চলে গেলেন তিনি। তাঁর হঠাৎ মৃত্যুতে মাথায় হাত উঠেছে এই নির্মাতাদের। বাচ্চুর অংশ গুরুত্বপূর্ণ হওয়ায় বাদও দিতে পারছেন না কেউ কেউ। বাধ্য হয়ে তাঁরা খুঁজছেন বাচ্চুর মতো দেখতে কাউকে।


পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন বলেন, ’বাচ্চু ভাই আমার প্রিয় অভিনেতা। আমার সব ছবিতেই তাঁকে রাখতাম। নির্মাণাধীন তিনটি ছবিতে তাঁর আরো কিছু দৃশ্যের শুটিং বাকি। উপায় না পেয়ে তাঁর মতো কাউকে খুঁজছি। সালমান শাহ মারা যাওয়ার পর বেশ কয়েকজন নকল সালমান শাহকে পেয়েছিলাম আমরা। আশা করছি, বাচ্চু ভাইয়ের ক্ষেত্রেও কাউকে না কাউকে পাব। যদি কেউ মনে করেন বাচ্চু ভাইয়ের সঙ্গে তাঁর চেহারার মিল আছে, তাহলে তাঁকে পরিচালক সমিতিতে যোগাযোগ করার অনুরোধ করছি।’


শামীম আহমেদ রনী বলেন, "শাপলা মিডিয়ার সব ছবিতেই অভিনয় করেছেন বাচ্চু ভাই। ’কমান্ডো’ ছবিতে দেবের সঙ্গে গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন। এখন তাঁর অংশ বাদ দিতে গেলে দেবের অংশও বাদ পড়ে যায়। সেটা তো সম্ভব নয়! ’বিক্ষোভ’ ছবিতেও শ্রাবন্তী দিদির সঙ্গে অভিনয় করেছেন। সেটার ক্ষেত্রেও একই ব্যাপার। ফলে বাচ্চু ভাইয়ের মতো দেখতে কাউকে না পেলে বিপদেই পড়ব।"
 



সাবেক বাচ্চু বাংলা চলচ্চিত্রের একজন শিল্পী ছিলেন অভিনয় করতে দেখা গিয়েছে এবং তার অভিনয় সর্বদা প্রশংসিত হয়েছে যদিও তিনি বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যেত যে নেতিবাচক চরিত্রে অভিনয় করেছেন বড় পর্দার পাশাপাশি তিনি ছোটপর্দায়ও অভিনয় করেছেন তবে জীবনের শেষ সময় পর্যন্ত তিনি সিনেমা অঙ্গনের সাথেই ছিলেন এবং সেখানে কাজ করতে করতেই না ফেরার দেশে চলে গেলেন

News Page Below Ad

আরো পড়ুন

Error: No articles to display