সারা বিশ্বে চলছে প্রাণঘাতী করোনাভাইরাস এর প্রভাব। গোটা বিশ্বের মানুষ আজ একসাথে বসে লড়াই করছে প্রাণঘাতী এই ভাইরাসটির বিরুদ্ধে তবে চলমান এই ভাইরাসের দাপটে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে বিশ্ব। লকডাউন এর ফলে বিভিন্ন দেশের মানুষেরা তাদের কাজকর্ম ব্যবসা-প্রতিষ্ঠান যেতে পারছেনা যার ফলে তারাও আর্থিক ক্ষতির মুখে পড়ছে সাধারণ মানুষের পাশাপাশি বলিউডের অভিনেতারাও কিংবা কলাকুশলীরাও আর্থিক ক্ষতির মুখে পড়ছে সম্প্রতি দেখা গেল ভারতের এক অভিনেতা সোনাক্ষী দিবাকর জীবিকার তাগিদে রাস্তায় নেমেছেন ফল বিক্রি করতে

আরো পড়ুন

Error: No articles to display



করোনাভাইরাস বিস্তার ও সংক্রমণ রোধে ভারতজুড়ে চলছে লকডাউন। সবার জীবিকা অর্জনের পথ বন্ধ। আর্থিক সংকটে ভুগছেন নানা পেশার মানুষ। এর মধ্যে ভাগ্যের নির্মম পরিহাসে পড়েছেন বলিউড অভিনেতা সোলাঙ্কি দিবাকর। দুই সন্তান ও সংসারের খরচ চালাতে ফল বিক্রির পথ বেছে নিলেন তিনি।
’ড্রিম গার্ল’, ’তিতলি’সহ আরো বেশকিছু বলিউডের ছবিতে অভিনয় করা সোলাঙ্কির ফল বিক্রি করার একটি টেলিভিশন প্রতিবেদন দেখা গেছে।
২৫ বছর ধরে দিল্লিতে থাকা সোলাঙ্কি দিবাকর বলেন, বাড়ি ভাড়া পরিশোধের পাশাপাশি দুই সন্তানের খরচ চালাতে হয়। বাড়ির সামনে ফলের আড়ৎ থাকায় ফলের ব্যবসা বেছে নিয়েছি। কোনো কাজকেই ছোট করে দেখছি না। অভিনয় করলেই অন্য কাজ করতে পারব না এমন তো নয়। লকডাউনের সময় ছবি নির্মাণ বন্ধ। এমন পরিস্থিতি না থাকলে হয়তো কোনো চলচ্চিত্রে ডাক পেয়ে যেতাম।

করণা ভাইরাসের কারণে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে মানুষ বিশেষ করে মধ্যমায় নিম্নবিত্ত যারা রয়েছে তাদের ব্যাপক সমস্যার মধ্যে পড়তে হচ্ছে। সাধারণ মানুষের পাশাপাশি বিভিন্ন সিনেমা ইন্ডাস্ট্রির অনেক ছোটখাটো অভিনেতা-অভিনেত্রী কলাকুশলীদের এই সমস্যার মধ্যে পড়তে হচ্ছে যেহেতু প্রায় অনেক দিন থেকেই ইন্ডাস্ট্রি বন্ধ রয়েছে সে ক্ষেত্রে তাদের ব্যাপক ক্ষতির মুখে পড়তে হচ্ছে সংসার চালাতে তাই মানুষ অনেকেই অন্য পন্থা বেছে নিচ্ছে আয়-রোজগারের জন্য তারই ধারাবাহিকতায় বলিউডের ড্রিমগাল তিতলি সহ আরো বেশ কিছু বলিউডের ছবিতে অভিনয় করা দিবাকর এখন ফল বিক্রি করতে নেমেছে রাস্তায়

News Page Below Ad

আরো পড়ুন

Error: No articles to display