একজন বাংলাদেশী চলচ্চিত্র ও টেলিভিশন অভিনেত্রী। তিনি ২০১০ সালে ভালবাসলেই ঘর বাঁধা যায় না ছবিতে তার ভূমিকার জন্য পার্শ্বচরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে বাংলাদেশ জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। বর্তমানে যুক্তরাষ্ট্র স্থায়ীভাবে বসবাস করা রুমানা খান ৪ বছরের সিনেমা ক্যারিয়ারে ২৬টি সিনেমায় অভিনয় করেছেন।তিনি এখন অভিনয় জগৎ থেকে দুরে সরে আছেন।বর্তমানে তিনি সন্তান সম্ভাবা।





প্রথমবারের মতো মা হতে চলেছেন যুক্তরাষ্ট্র প্রবাসী মডেল-অভিনেত্রী রুমানা খান। আগামী নভেম্বরের মাঝামাঝি সময়ে তার ঘরে নতুন অতিথি আসতে পারে বলে জানা গেছে।

সম্প্রতি যুক্তরাষ্ট্র সফরে যান অভিনেত্রী বন্যা মির্জা। সেখানে রুমানার সঙ্গে দেখা হয় তার। এরপর অভিনেত্রীর সঙ্গে তোলা একটি ছবি পোস্ট করে মা হবার খবরটি দেন বন্য মির্জা।

রুমানা খান মডেলিং ও অভিনয়ের মাধ্যমে শোবিজ অঙ্গনে পরিচিতি পান। পরবর্তীতে তিনি সিনেমায় অভিনয় করে তারকাখ্যাতিও পেয়েছেন। চার বছরের সিনেমা ক্যারিয়ারে ২৬টি সিনেমায় অভিনয় করেছেন রুমানা। তবে অনেক দিন তাকে মিডিয়ার কোনো কাজে দেখা যায়নি। বর্তমানে যুক্তরাষ্ট্র স্থায়ীভাবে বসবাস করছেন তিনি।

২০১৫ সালে রুমানা খান যুক্তরাষ্ট্র প্রবাসী ব্যবসায়ী এলিন রহমানকে বিয়ে করেন। তাদের ঘরেই জন্মনিচ্ছে এ সন্তান।



এ বিষয়ে রুমানা বলেন, ‌‌’এটা আমাদের জন্য খুবই খুশির সংবাদ। আমি কন্যাসন্তানের মা হতে চলেছি। আমরা এখন নতুন অতিথির জন্য অপেক্ষা করছি।’

প্রসঙ্গত,২০১৫ সালের ৮ আগস্ট নিউইয়র্কের ওয়ার্ল্ড ফেয়ার মেরিনা হলে রুমানা খান বিয়ে এলিন রহমানকে। এটি ছিল রুমানার তৃতীয় বিয়ে। এর আগে ২০০২ সালে প্রথম উপস্থাপক আনজাম মাসুদকে বিয়ে করেছিলেন রুমানা। ২০০৩ সালে তালাকের পর, তিনি ২০০৪ সালে সজাদ নামের একজন ব্যবসায়ীকে বিয়ে করেছিলেন