রানু মারিয়া মন্ডল একজন ভারতীয় গায়িকা যিনি বর্তমানে বলিউডে কাজ করছেন। রানাঘাট জংশন রেলওয়ে স্টেশনে তার এখন ব্যবস্থাপক অতীন্দ্র চক্রবর্তী আবিষ্কার করেছিলেন এবং ভাইরাল হওয়া তার গাওয়া ভিডিও আপলোড করেছেন। এরপরে, তাকে সুপারস্টার সিঙ্গার গাওয়া রিয়েলিটি শোতে আমন্ত্রিত করা হয়েছিল যেখানে হিমেশ রেশমিয়া তাকে তার ছবি হ্যাপি হার্ডি এবং হিরের জন্য গান করার সুযোগ দিয়েছিল।


হিমেশের সুর ও সঙ্গীতে একটি গানে কণ্ঠও দিয়েছেন। সেই গানের শিরোনাম ’তেরি মেরি’। এরই মধ্যে গানটির দুটি লাইন ভাইরাল হয়ে গেছে। পরে হিমেশের আরও দুটি গানে কণ্ঠ দিয়েছেন।

এখন রানু আর সাধারণ ভাবে চলে ফিরে বেড়াতে পারছেন না আগের মতো। তাকে কাছে পেলেই ভক্তরা ঘিরে ধরছে। তার সঙ্গে সেলফি তুলছে। তাকে জড়িয়ে ধরছে। ভক্তদের এই ভালোবাসা পরিপ্রেক্ষিতে মন্তব্য করেই এবার সমালোচিত হলেন রানু।

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে। ওই ভিডিওতে দেখা যাচ্ছে, রানু জানাচ্ছেন, তাকে দেখে অনেকেই ছুটে এসে জড়িয়ে ধরেন। আর সেই ভক্তদের মধ্যে অনেকেরই গায়ে নাকি দুর্গন্ধ বের হয়। এতে নাকি বেশ সমস্যা হয় রানুর। রানু বলেন, ’ওরা যখন আমায় এসে জড়িয়ে ধরে, ওদের গায়ের দুর্গন্ধে আমার অস্বস্তি হয়। ঘেন্না লাগে।’

এমন মন্তব্য করায় ভক্তরা রানুর উপর বিরক্তি প্রকাশ করেছেন। কেউ কেউ বলছেন, খ্যাতি পেয়ে রানু নিজের শিকড় ভুলে গিয়েছেন। তার প্রথম যে ভিডিওটি ভাইরাল হয়েছিল, তাতেই দেখা গিয়েছিল তার পোশাক। আর সেই রানুই খ্যাতি পেয়ে কীসব মন্তব্য করছেন ভাবতেই পারছেন না ভক্তরা!


উল্লেখ্য,রানু মন্ডল ১৯৬০ সালের ৫ নভেম্বর পশ্চিমবঙ্গের নদীয়া জেলার কৃষ্ণনগরের নিকটবর্তী কৃষ্ণনগরের গ্রামে একটি দরিদ্র পরিবারে জন্মগ্রহণ করেন।তার বাবা আদিত্য কুমার ছিলেন এক দরিদ্র হকার। শৈশবে মন্ডল তার বাবা-মা হারান এবং মাত্র ১৯ বছর বয়সে প্রয়াত বাবুল মন্ডলের সাথে তার বিয়ে হয়