৩৬ বছর ধরে চলে আসছে এই নিয়ম। রবিবার মানেই অনুরাগীদের সঙ্গে দেখা করেন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন। তবে সম্প্রতি গুরুতর অসুস্থ থাকার কারণে ৩৬ বছরে প্রথমবারের মতো বাতিল হলো এই প্রথা। ভক্তদের সঙ্গে দেখা করতে পারলেন না বিগ বি।
ভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, অমিতাভ নিজের অনুরাগীদের জানান, শরীরে যন্ত্রণা ও ব্যথার কারণে তিনি ভক্তদের সঙ্গে দেখা করতে পারছেন না। বিগ বি নিজের ব্লগে লেখেন, \\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\’আজ রবিবার দর্শন হচ্ছে না। বিছানায় আছি ব্যথার কারণে। সবাইকে জানাচ্ছি, চিন্তার কিছু নেই কিন্তু বাইরে আসতে পারছি না।\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\’ দীর্ঘদিনের রীতি ভাঙার কারণে বিগ বি-র অসুস্থতার খবর দ্রুত ছড়িয়ে পড়ে। সামাজিক যোগাযোগমাধ্যমে ভক্তরা প্রিয় তারকার দ্রুত আরোগ্য কামনা করেন।
তবে অনুরাগীদের চিন্তার কোনো কারণ নেই। খুব শিগগিরিই তিনি তাদের সঙ্গে দেখা করবেন বলে জানিয়েছেন সিনিয়র বচ্চন। তবে বিগ বি-র ঠিক কী হয়েছে, তা স্পষ্ট নয়। অনেকের মতে, দীর্ঘদিন ধরেই পুরনো কাঁধের ব্যথায় ভুগছেন অমিতাভ। এরমধ্যে \\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\’থাগস অব হিন্দুস্তানের\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\’ শুটিংয়েও কাঁধে চোট পেয়েছিলেন। হয়ত সেই ব্যথার কারণেই অসুস্থ হয়ে বিশ্রাম নিতে বাধ্য হচ্ছেন তিনি।
১৯৮২ সাল থেকে রীতি মেনে প্রতি রবিবার ভক্তদের সঙ্গে দেখা করেন বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চন। নিজের বাড়ি জলসার সামনে ভক্তদের সঙ্গে প্রতি রবিবার সুপারস্টারের এই দেখা করার রীতি দীর্ঘ ৩৬ বছর ধরে চলে আসছে। প্রত্যেক রবিবার কয়েকশ মানুষ তার জন্য অপেক্ষা করেন তার বাড়ি \\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\’জলসা\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\’র দরজায়। জলসা থেকেই অমিতাভ হাত নাড়েন ভক্তদের উদ্দেশে। সেই ছবি ইনস্টাগ্রামে পোস্টও করে থাকেন অমিতাভ।
পর্দায় ৭৬ বছর বয়সী বলিউডের মেগাস্টার অমিতাভকে শেষ দেখা গিয়েছে \\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\’বদলা\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\’ সিনেমাতে। আগামী বছর মুক্তি পাবে অয়ন মুখার্জি পরিচালিত \\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\’ব্রহ্মাস্ত্র\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\’। রণবীর কাপুর ও আলিয়া ভাটের সঙ্গে এতে অভিনয় করেছেন অমিতাভও। এ ছাড়া \\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\’তেরা ইয়ার হুঁ ম্যাঁয়\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\’ নামে একটি দ্বিভাষিক সিনেমার কাজও তিনি করছেন বলে জানা গেছে।
সম্প্রতি ইমরান হাশমির সঙ্গে একটি রহস্য থ্রিলার সিনেমাতে কাজ করবেন বলে নিজেই জানিয়েছেন অমিতাভ। এ ছাড়া দক্ষিণের \\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\’কাঞ্চনা\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\’ সিনেমার হিন্দি রিমেকে অমিতাভ বচ্চন রূপান্তরকামী অর্থাৎ হিজড়া চরিত্রে অভিনয় করবেন বলেও শোনা গিয়েছে। এতে তার সঙ্গে অভিনয় করবেন অক্ষয় কুমার ও কিয়ারা আদভানি।