সারা দেশের সাথে দক্ষিন অঞ্চলের যোগাযোগ এর জন্য পদ্মা সেতু মানুষের ভুল প্রত্যাশিত এবং এই সেতুর উদ্ভোদন কবে হবে তা নিয়ে মানুষের মধ্যে উদ্বেগ কাজ করছে এখোনো এবং দির্ঘ বছর ধরে এই সেতুর কাজ চলমান থাকার পর সেটি দৃশ্যমান হয়েছে এবং এটির ফিজিক্যাল দিক পরিপুর্নতা পেয়েছে তবে এখোনো এটির আনুষাঙ্গিক কাজ বাকি রয়েছে।
পদ্মা সেতু প্রকল্পে কর্মরত নি’খোঁজ চীনা প্রকৌশলী জো জিয়ান চেং (৩৮) এর সন্ধানে পুরস্কার ঘোষণা করেছে ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না মেজর ব্রিজ কোম্পানি। প্রতিষ্ঠানটি জানিয়েছে, জীবিত বা মৃ’ত অবস্থায় প্রকৌশলীর স’ন্ধান দিতে পারলে দুই লাখ টাকা পুরস্কার দেয়া হবে।



গত ২২শে জুন মঙ্গলবার রাত ৮টায় মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার পদ্মা সেতুর নির্মাণাধীন বৈদ্যুতিক খুঁ’টির বার্জ থেকে নি’খোঁ’জ হন চীনা প্রকৌশলী জো জিয়ান চেং। এরপর থেকে উ’দ্ধা’রকারীরা তাকে পদ্মা নদীর বিভিন্ন জায়গায় খুঁজে’ছেন। আজও সকাল থেকে নদীর বিভিন্ন জায়গায় ট’হল দিচ্ছে নৌ-পুলিশ ও কোস্ট গার্ড সদস্যরা। মাওয়া কোস্টগার্ড স্টেশনের পেটি অফিসার বজলুর রশীদ জানান, শুক্রবার বেলা সাড়ে ১১টা পর্যন্ত ’নি’খোঁ’জের স’ন্ধান মেলেনি।



পদ্মা সেতু প্রকল্পের মূল সেতুর প্রকল্প ব্যবস্থাপক দেওয়ান মোহাম্মদ আবদুল কাদের জানান, যেখানে ওই প্রকৌশলী কাজ করছিলেন সেখান থেকে পানিতে পড়ে তিনি নি’খোঁ’জ হয়ে থাকতে পারেন। তবে এর বাইরেও বিভিন্ন স্থানে খোঁ’জ করা হচ্ছে। তিনি অন্য কোথাও আছেন কিনা সেটিও দেখা হচ্ছে। নি’খোঁজ প্রকৌশলী জো জিয়ান চেং সেতুর ঠিকা’দারি প্রতিষ্ঠান চায়না মেজর ব্রিজ কোম্পানির হয়ে কাজ করেন।



চায়না মেজর ব্রিজ কোম্পানির প্রধান মি. সাই জানান, জো জিয়ান চেংয়ের স’ন্ধান দিলে দুই লাখ টাকা পুরস্কার দেয়া হবে। ইতিমধ্যে বিভিন্ন নৌযান শ্রমিক, জেলে, তীরবর্তী গ্রামগুলোতে লিফলেট বিতরণ করা হয়েছে। পদ্মা সেতুর একজন প্রকৌশলী জানান, নি’খোঁ’জের দিন মাঝ নদীতে বার্জে এসে রাতের শিফটের কাজ শুরু করেছিলেন প্রকৌশলী জো জিয়ান চেং। সর্বশেষ তাকে রেলিংয়ের পাশে বসে থাকতে দেখা যায়। এ সময় অন্য দেশি-বিদেশি প্রকৌশলীরা সেখানে কাজ করছিলেন। পরে তাকে আর খুঁজে পাওয়া যায়নি।তিনি আরও জানান, প্রায় ছয় মাস আগে কাজে যোগ দিয়েছিলেন জো জিয়ান চেং। তিনি বা’র্জের ভেতরেই থাকতেন।

বাংলাদেশের পদ্মা সেতু নির্মানে কাজ করেছে চায়না। তাদের মেজর ব্রিজ কোম্পানি নামক একটি প্রতিষ্ঠান এই কাজ হাতে নিয়েছিল এবং জনবল ও সরজ্ঞাম দিয়ে এই সেতুটির কাজ সম্পন্ন করেছে তবে এখোনো এটির সকল কাজ সম্পন্ন হয়নি।

News Page Below Ad

আরো পড়ুন

পদ্মা সেতুর সেই পিলার পরিদর্শনে মন্ত্রণালয়ের টিম

24 July, 2021 | Hits:136

পদ্মা সেতুতে ফের ধাক্কা লাগার ঘটনা তিনি এখন সারাদেশে চলছে ব্যাপক আলোচনা মূলত গত শুক্রবার ভোরবেলা ফেরিটিন পদ্মা সেতুর পি...

শাকিব খানকে নিয়ে মুনমুনের সেই ভবিষ্যৎবানী সত্যি হলো

26 July, 2021 | Hits:104

বাংলাদেশের সিনেমা অঙ্গনের বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেতা শাকিব খানের সিনেমা নাম্বার ওয়ান হিরো হিসেবে তিনি স্বীকৃত। ক্...