আরো পড়ুন

Error: No articles to display

সারা দেশে চলছে উপনির্বাচন কোথাও ইতিমধ্যে নির্বাচন সম্পন্ন হয়েছে এবং এখনো কোথাও কোথাও বাকি রয়েছে। সারা দেশে এই নির্বাচন কে কেন্দ্র করে বিভিন্ন ঘটনা সংগঠিত হয়েছে এবং দেখ গিয়েছে যে এই সকল ঘটনায় অনেকের আওনেক ক্ষয়ক্ষতি হয়েছে একে অন্যের সাথে বিরোধে জড়িয়ে পড়েছে এবং আরো নানা ঘটনা শোনা গিয়েছিল।



পটুয়াখালীর বাউফলে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় শৃঙ্খলা ভেঙে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী হওয়ায় ছয় নেতাকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ স ম ফিরোজ এমপি স্বাক্ষরিত পৃথক চিঠিতে কনকদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মিজানুর রহমান হিরন, কেশবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আবুল বাশার খান, একই ইউনিয়নের তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক এনামুল হক অপু, ধুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনিসুর রহমান রব, চন্দ্রদ্বীপ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনামুল হক আলকাচ ও আদাবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম সিকদারকে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়ে সাময়িকভাবে বহিষ্কার করা হয়।

গত ২৯ মার্চ স্বাক্ষরিত চিঠি বুধবার পৌঁছে দেওয়া হয়েছে।

চিঠির অনুলিপি কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, দপ্তর সম্পাদক ও পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে পাঠানো হয়।

এদিকে বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে চন্দ্রদ্বীপ ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন এনামুল হক আলকাচ।

ওই নির্বাচনেও বিদ্রোহী প্রার্থী হওয়ায় তাকে বহিষ্কার করা হয়েছিল। কিন্তু চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর তাকে দলে ফিরিয়ে আনা হয়।


দেশে এখোনো কোথাও কোথাও উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হতে বাকি আছে এবং কোথাও আবার এরই মধ্যে এই নির্বাচন সম্পন্ন হয়েছে। তবে এই নির্বাচনে বিভিন্ন সময় দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারনে অনেকে বহিস্কার হয়েছেন এবং আরো নানান ঘটনা ঘটেছে এই নির্বাচককে কেন্দ্র করে

News Page Below Ad

আরো পড়ুন

Error: No articles to display