এবার নারায়ণগঞ্জ ফৌজদারী কার্যবিধি জারি করা হয়েছে এসময়কোন প্রকার সন্দেহজনক ঘোরাফেরা নিষিদ্ধ এবং কোন প্রকার সমাবেশ মিছিল মিটিং করা যাবে না এবং এই কার্যক্রম পরিচালনা করতে পৃথকভাবে নির্বাহী ম্যাজিস্ট্রেট দ্বারা পরিচালনা করা হচ্ছে এবং আইন-শৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে মূলত নারায়ণগঞ্জ ওলামা পরিষদ ও আহলে সুন্নাত জামায়াতের সভা ঠেকাতে এই ফৌজদারী কার্যবিধি জারি করা হয়েছে

আরো পড়ুন

Error: No articles to display


একই সময় একই স্থানে নারায়ণগঞ্জ ওলামা পরিষদ ও আহলে সুন্নাত জামাআতের গণজমায়েত ঠেকাতে নগরীতে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।

রবিবার (২৭ সেপ্টেম্বর) সকাল ৬টা হতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ফৌজদারী কার্যবিধির এ ধারা জারি থাকবে।

জেলা প্রশাসক জসিমউদ্দিন সাক্ষরিত এ সংক্রান্ত আদেশে বলা হয়, আহলে সুন্নত ওয়াল জামাআত নারায়ণগঞ্জ শহরের ২নং রেল গেট এলাকায় সভার আয়োজন করে। এছাড়া আরেকটি পক্ষও সভার ডাক দেয়। এ অবস্থায় পরিস্থিতি ঠিক রাখতে সিটি করপোরেশন ভবন হতে চাষাঢ়া শহিদ মিনার ও খানপুর ৩০০ শয্যা এলাকা পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে। এখানে কোন প্রকার জটলা, মিছিল মিটিং, সমাবেশ, যে কোন ধরনের ,, বহন, সন্দেহজনক ঘোরাফেরা নিষিদ্ধ। এছাড়া ২নং রেল গেট, শহীদ মিনার, গ্রীন্ডলেজ ব্যাংক মোড় এলাকাতে পৃথকভাবে তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব পালনের নির্দেশনা রয়েছে।

এর আগে শনিবার রাতে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ওলামা পরিষদ ও হেফাজাত নেতৃবৃন্দসহ আহলে সুন্নত ওয়াল জামাতের নেতাদের সঙ্গে পৃথকভাবে বৈঠক করেন। বৈঠকে উভয় পক্ষকে জানিয়ে দেওয়া হয়েছে কোন ধরনের জমায়েত ও উচ্ছৃঙ্খল আচরণ করা যাবে না। সেই সঙ্গে উস্কানিও চলবে না।

প্রসঙ্গত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হেফাজতে ইসলাম বাংলাদেশের সদ্য প্রয়াত আমির আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যু নিয়ে কটুক্তির অভিযোগে এনে দেওভোগ মাদ্রাসার খতিব হারুনুর রশীদ বাদী হয়ে মুফতি আলাউদ্দিন জিহাদীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের একটি মামলা করা হয়।

ওই মামলায় গত ২০ সেপ্টেম্বর দুপুরে ফতুল্লার মাহমুদপুর এলাকার নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। ওই মামলায় মঙ্গলবার পুলিশ একদিনের রিমান্ডে নেয়। আজ রবিবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে তার জামিন মঞ্জুর করেন নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আনিসুর রহমান।


হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর আমীর এবং হাটহাজারী মাদ্রাসার পরিচালক আল্লামা শাহ আহমদ শফীকে নিয়ে কটুক্তি অভিযোগ আসে মুফতি আলাউদ্দিন জিহাদীর বিরুদ্ধে এবং দেওভোগ মাদ্রাসার খতিব বাদী হয়ে মুফতি আলাউদ্দিন জিহাদীর বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন এবং এই মামলাটি দায়ের করা হয়েছে ডিজিটাল নিরাপত্তা আইনে

News Page Below Ad

আরো পড়ুন

Error: No articles to display