ফাইল ছবি
লাখ লাখ টাকা নিয়ে দুয়ারে দুয়ারে ঘুরেও একটি সরকারি চাকরি যেখানে সোনার হরিণ, সেখানে চাঁদপুরে মাত্র ১০৩ টাকা খরচ করলেই নাকি মিলবে পুলিশে চাকরি। এর মধ্যে একশ টাকা ব্যাংক চালান এবং বাকি তিন টাকা আবেদন ফরমের দাম। দুটোই সরকারি খরচ। এর বেশি টাকা কেউ কাউকে দিয়ে চাকরি নেয়ার চেষ্টা করলে সেটা হবে ব্যর্থ চেষ্টা।
রবিবার সকালে এক সংবাদ সম্মেলনে এমন কথাই সাফ জানিয়ে দেন চাঁদপুরের পুলিশ সুপার জিহাদুল কবির। তার দাবি, ’চাকরি পেতে লাখ লাখ টাকা খরচ করতে হবে না। সততা, যোগ্যতা, কাজের দক্ষতা এবং পরীক্ষায় ঠিকঠাক উত্তীর্ণ হলেই পুলিশে চাকরি পাওয়া যাবে। চাঁদপুরে পুলিশে নিয়োগ হবে সম্পূর্ণ নিরপেক্ষ ও দালালমুক্ত। দালালের মাধ্যমে লাখ লাখ টাকা খরচ করে চাকরি পাওয়ার চেষ্টা কোনো কাজে আসবে না।’
পুলিশের এই কর্মকর্তা বলেন, ’চাঁদপুরে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে পুলিশ লাইন্স মাঠে আগ্রহীদের বাছাই করা হবে। সেখানে সততা ও নিরপেক্ষতার মাধ্যমে অংশগ্রহণকারীদের শারীরিক মাপ, শারীরিক পরীক্ষা, লিখিত পরীক্ষা ও মৌখিক পরীক্ষার মাধ্যমে চাকরি পাওয়ার সুযোগ করে দেয়া হবে।’
সংবাদ সম্মেলনে এদিন অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের বর্তমান সভাপতি শহীদ পাটওয়ারী, সাধারণ সম্পাদক লক্ষণ চন্দ্র সূত্রধর ও সাবেক সভাপতি শরিফ চৌধুরীসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।
প্রসঙ্গত, চাঁদপুরে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে ৩৩ জন পুরুষ ও ছয়জন নারী এবং বিশেষ কোটায় অপূরণকৃত পদে ২৯ জন পুরুষ এবং ৫৫ জন নারীকে নিয়োগ দেয়া হবে। এ লক্ষ্যে আগামী ২২ জুন সকাল ৯টায় শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষা হবে। লিখিত পরীক্ষা হবে পরের তিন বিকাল তিনটায়।
এই লিখিত পরীক্ষার ফলাফল জানানো হবে আগামী ২৫ জুন। ওইদিন সকাল ১০টায় মৌখিক পরীক্ষাও অনুষ্ঠিত হবে। মৌখিক পরীক্ষার ফলাফল জানানো হবে ২৬ জুন বিকাল পাঁচটায়।