কোভিড১৯ ভাইরাসের সংক্রমনকে ঘিরে বিশ্ববাসীর উদ্বেগের শেষ নেই। এই ভয়াবহ ভাইরাস মোকাবিলায় বিশ্বের বিভিন্ন দেশ বিভিন্ন ভাবে চেষ্টা করছে। সম্প্রতি এই করোনা ভাইরাসের সংক্রমন রোধে ভারতের জন্য বিশেষ ব্যবস্থা চালু করেছে আরব আমিরাত। এতে করে বেশ উপকৃত হবে ভারত।
করোনা সংক্রমণ রোধে ভারতকে বিনামূলে টেলি পরামর্শ দেবে আরব আমিরাতের একটি স্বাস্থ্য সেবা গ্রুপ। প্রতি রবিবার থেকে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত এই সেবা দেওয়া হবে। আমিরাতের ডা. আজাদ মোওপেন ছাড়াও উপসাগরীয় অঞ্চলের ১০০ জনেরও বেশি চিকিংসক সেবা দেবেন। অ্যাস্টার ডিএম হেলথকেয়ার স্বাস্থ্যসেবা গ্রুপের সিএসআর আর্ম প্রোগ্রাম অ্যাস্টার ভলান্টিয়ারদের মাধ্যমেও এই সহায়তা দেওয়া হবে।

ভাইরাস সম্পর্কে সঠিক তথ্য জানার জন্য, করোনা আক্রান্তদের যত্ন নেওয়ার জন্য হেল্পলাইনের মাধ্যমে ওই চিকিংসকদের সঙ্গে সংযোগ স্থাপন করা যাবে। সরাসরি ভিডিও পরামর্শসেবা দেওয়া হবে, যেখানে ডাক্তাররা প্রশ্নের জবাব দেওয়ার পাশাপাশি সচেতনতা তৈরি করবেন। অ্যাস্টার ডিএম হেলথকেয়ারের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ডা. আজাদ মোওপেন বলেছেন, এই অস্থির সময়ে মহামারির সাথে সাথে রোগী এবং জনগণকে সহজ কিন্তু খাঁটি দিকনির্দেশনা প্রদান করা গুরুত্বপূর্ণ। বর্তমান পরিস্থিতিতে ভার্চ্যুয়াল পরামর্শই অনেক বেশি জরুরি।

সম্পর্তি ভারতে প্রাননাশকারী করোনা ভাইরাসের সংক্রমন মারাত্মক আকার ধারন করেছে। শুধু তাই নয় গত কয়েকদিনে এই ভাইরাসে আক্রান্ত এবং মৃত্যুবরনের সংখ্যা গোটা বিশ্বের মধ্যে ক্ষতির দিক দিয়ে দ্বিতিয় অবস্থানে উঠে এসেছে ভারত। তবে ভারত আপ্রান ভাবে এই ভাইরাস মোকাবিলায় আপ্রান ভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

News Page Below Ad

আরো পড়ুন

পদ্মা সেতুর সেই পিলার পরিদর্শনে মন্ত্রণালয়ের টিম

24 July, 2021 | Hits:136

পদ্মা সেতুতে ফের ধাক্কা লাগার ঘটনা তিনি এখন সারাদেশে চলছে ব্যাপক আলোচনা মূলত গত শুক্রবার ভোরবেলা ফেরিটিন পদ্মা সেতুর পি...

শাকিব খানকে নিয়ে মুনমুনের সেই ভবিষ্যৎবানী সত্যি হলো

26 July, 2021 | Hits:104

বাংলাদেশের সিনেমা অঙ্গনের বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেতা শাকিব খানের সিনেমা নাম্বার ওয়ান হিরো হিসেবে তিনি স্বীকৃত। ক্...